নির্বাচিত লেখা

ফেসবুক প্রোফাইলের রঙ পরিবর্তন করবেন ?

ফেসবুক প্রোফাইলের রঙ পরিবর্তন করবেন ? তাহলে আপনার জন্য এই পোস্টি জরুরী কারন ফেসবুক প্রোফাইলের রঙ পরিবর্তন করা যায়না । কালার চেঞ্জ নামে যে আমন্ত্রণ মাঝে মাঝেই আপনার প্রোফাইলে আসে সেটা আসলে ভাইরাস। ভুলেও তাতে ক্লিক করবেন না। রঙ পরিবর্তনের নাম করে মারাত্মক ভাইরাস গ্রাস করে নিতে পারে আপনার কম্পিউটার এবং ফেসবুক একাউন্ড। ইতিমধ্যে ১১,০০০ এর মতন ফেসবুক ইউজার এই ম্যালওয়ারের কবলে আক্রান্ত। বহুবার ফেসবুক কর্তৃপক্ষ এই ম্যালওয়ারটিকে সড়িয়ে দিলেও আবার সে ফিরে আসে মাঝে মাঝেই।

একটি অ্যাপের বিজ্ঞাপনের ধাঁচে ফেসবুক ইউজারদের কাছে তাদের প্রোফাইলের রঙের থিম পরিবর্তনের আমন্ত্রণ আসে। সঙ্গে থাকে একটি টিউটোরিয়াল ভিডিওর লিঙ্ক। এই অ্যাপস-এ ক্লিক করলেই ইউজাররা পৌঁছে যাচ্ছেন একটি ক্ষতিকর ফিসিং সাইটে। আর তার পর থেকেই শুরু হচ্ছে বিপত্তি।

রঙ বদলানোর টিউটোরিয়াল ভিডিওটির মাধ্যমে ফিশিং সাইটটি ইউজোরদের ফেসবুক অ্যাকসেস চুরি করছে। ইউজারদের প্রোফাইলের অস্থায়ী প্রবেশাধিকার পেয়ে এই হ্যাকাররা ইউজারদের ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগ তৈরি করে। যদি কোনও ইউজার অনলাইন থাকেন এবং অ্যাপসটি ক্লিক করেন তাহলে নিজেদের অজান্তেই তারা ডাউনলোড করে ফেলেন পর্নোগ্রাফিক ভিডিওপ্লেয়ার।

লিখেছেন : কনা (ঢাকা )

নির্বাচিত লেখা আমরা পেয়ে থাকি অপরিচিত মাধ্যম থেকে, এর কোন বিষয় যদি কারও কোন আপত্তি থাকে আমাদের জানানোর অনুরোধ রইলো।

Comment

comments

What's your reaction?

Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0

Comments are closed.

নির্বাচিত লেখা

কম্পিউটারের রিস্টার্ট সমস্যা ?

• কম্পিউটারের অভ্যন্তরীণ অতিরিক্ত তাপমাত্রা কম্পিউটার রিস্টার্টের একটি অন্যতম প্রধান কারণ। এতে প্রসেসর তাপমাত্রা অপসারণ ...
নির্বাচিত লেখা

শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করবেন ?

আজকালকার প্রযুক্তি অভূতপূর্বের উন্নতির পাশাপাশি তৈরি হয়েছে বেশ কিছু সমস্যাও। যেমন, হ্যাকিংয়ের মাধ্যমে কম্পিউটারের তথ্য ...
Next Article:

0 %