এবার আসছে ব্যাট মোবাইল গাড়ি

0

যদি আপনার জীবনসঙ্গী কিংবা পছন্দের মানুষটি ষাটের দশকের তুমুল জনপ্রিয় সিরিজ ব্যাটম্যানের ভক্ত হয়ে থাকে তাহলে এই ক্রিসমাসে আপনি তাকে অভাবনীয় একটি উপহার দিয়ে অবাক করে দিতে পারেন । আর সেটা হচ্ছে ব্যাট মোবাইল ।
১৯৮৯ ও ১৯৯২ সালে টিম বার্টনের পরিচালনায় ব্যাটমান সিরিজের নাম ভূমিকায় অভিনয় করেছিলেন মাইকেল কিটন। সেসময় তিনি যে গাড়িটি ব্যবহার করেছিলেন সেটার আদলে তৈরি হয়েছে এই ব্যাটমোবাইল। এটি বানাতে সময় লেগেছিল এক বছরের মতো।

Bat Car2
বর্তমানে গাড়িটি অকশান হাউস হিস্টরিক এর তত্বাবধানে আছে। যুক্তরাজ্যের এই প্রতিষ্ঠানটি দাবি করছে, ব্যাট মোবাইল গাড়িটি ঘন্টায় ৫ সেকেন্ডেরও কম সময়ের ব্যবধানে ৬০মাইল পাড়ি দিতে পারবে। কম ওজন সম্পন্ন ফাইবারগ্লাস দিয়ে গাড়ির বডি তৈরি হওয়াতে এটা সম্ভব বলেই মন্তব্য করেছেন হিস্টরিকের এক কর্মকর্তা।
ব্যাটমোবাইলকে ফাইটার জেটের তুলনা করে তিনি আরো জানান, অটোমেটিক ট্রান্সমিশনসহ আছে জাগুয়ার ৩ দশমিক ২ লিটার ইঞ্জিন। এছাড়া দুইা আসন বিশিষ্ট নিকষ কালো বর্ণের বাদুড় আকৃতির এ গাড়িতে আছে সেই আকর্ষণীয় আগুনের ফুলকিও।
এরিমধ্যে গত ৩০ নভেম্বর এটি অকশানে তুলেছে হিস্টরিক। বিক্রি করা হবে ৭০ থেকে ৯০ হাজার পাউন্ডে। এর আগে ১৯ জানুয়ারি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় আয়োজিত এক নিলামে ব্যাটম্যান সিরিজের প্রথম অভিনেতা অ্যাডাম ওয়েস্টে যে গাড়িটি ব্যবহার করেছিলেন সেটা বিক্রি হয়েছিল ৪২ লাখ মার্কিন ডলারে।

Bat Car3

লিখেছেন: পেনুকা সুলতানা

Comment

comments

Comments are closed.