ড্রয়িং টিউটোরিয়াল

পেন্সিল স্কেচ ০২

প্রথমে আমরা কথা বলব পেন্সিল স্কেচ করতে যা যা প্রয়োজন সেই জিনিষগুলো নিয়ে। পেন্সিল স্কেচিং এর জন্য বিভিন্ন লিডের পেন্সিল প্রয়োজন। চিকন দাগের জন্য HB পেন্সিল এবং ছবিতে গাঢ় সেড তৈরিতে লাগবে 2b ও 4b পেন্সিল। আর স্কেচিং এর জন্য ফেবার ক্যাসেল পেন্সিল সবচেয় ভাল। কারণ এর গ্রাফাইট গুলো উন্নতমানে। যা পেন্সিল স্কেচ এর জন্য খুব উপযোগী।

 

Pencil Sketch2.1

ছবি আকঁতে গেলে ভুল তো হবেই। আর সেই ভুল সুধরাতে যা প্রয়োজন তা হল রাবার। পেন্সিল স্কেচ এ রাবার খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। সাধারণ স্টেশনারি দোকানে যেই রাবারগুলো পাওয়া যায় সেই রাবারগুলোর পাশাপাশি প্রয়োজন হবে পেন্সিল শেপ রাবারের। ভুল দাগগুলো মুছে ফেলার পাশাপাশি রাবার দিয়ে সুন্দর কিছু শেড তৈরি করতে পারবেন আপনি। আর রাবার গুলো কিছুটা নরম হতে হবে। যেন মুছতে গিয়ে কাগজের কোন ক্ষতি না হয়।

 

pencilআপনার ছবিগুলোকে নিদিষ্ট একটি খাতায় আঁকতে হবে। এর ফলে প্রতিদিন আপনার কতটা উন্নতি হয়েছে তা খুব সহজেই বুঝতে পারবেন। পেন্সিল স্কেচ এর জন্য আলাদা করে কোন কাগজে প্রয়োজন নেই। যে কোন ধরনের সাদা কাগজেই আপনি আঁকতে পারবেন।

 

rubber

এছাড়া আর যা যা প্রয়োজন হবে তা হল সার্পনার, ড্রইং বোর্ড ও স্কেল। যা আপনি খুব সহজেই জোগাড় করতে পারবেন। এই তো গেল প্রয়োজনীয় জিনিষের ব্যাপার। এই গুলো যদি আপনার হাতে থাকে তাহলে আপনি পেন্সিল স্কেচ

 

Comment

comments

What's your reaction?

Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0

Comments are closed.

ড্রয়িং টিউটোরিয়াল

থ্রি পয়েন্ট পারসপেক্টিভ পেন্সিল স্কেচ ০৮

থ্রি পয়েন্ট পারসপেক্টিভ(Three Point Perspective): থ্রি পয়েন্ট পারসপেক্টিভ সাধারণত আরকিটেকচারাল(architectural) আঁকার ক্ষেত্রে ব্যাবহার করা হয়। ...
Next Article:

0 %