Somoyer Golpo

নিকলি হাওরে বিপত্তি !! সাবধান

নিকলি গিয়েছিলাম পরিবার পরিজন নিয়ে সেখানে কি দেখলাম এবং কি ভালোলাগলো না তা আপনাদের জানাতে চাই। আপনাদের সর্তক করতে চাই, আপনারা এই বিষয়ে সর্তক হবেন আসা করছি।

হাওরের পরিবেশ ছিলো চমতকার শিল্পির আকা ছবির মতন এবং সেখানকার মানুষও দারুন মিশুক এবং আন্তরিক।  তাদের ব্যাবহার এবং আপ্পায়ন আসলেই কখনও ভুলবোনা আমি।  তবে হাওরে ডিজে পার্টি ? এও সম্ভব ? জি ভাই তাই দেখে আসলাম নিকলিতে।  পুরো নিকলি হাওরে আমি ঘন্টা তিনেক ছিলাম এর মাঝে একটা মিনিট আমি পাইনি শাধু বাতাসের বা ভাটিয়ালি বা কোন পল্লিগিতির সুর।  কখনও মাইক, কখনও ইস্পিকারে বাজছে বিদেশি গান আর নাচ। বেশ অবাকি হলাম !! জাতে আমরা বাংগালি হলেও কেমন জানি ভিনদেশি ভুত আমাদের দিনি দিনি গ্রাস করে নিচ্ছে।  শুনুন ভাই, আপনি গান শুনবেন তাতে আমার কোন সমস্য নেই কিন্তু আপনার গানের শব্দ পুরো হাওরবাশিকে শুনতে হবে কেন ??

তারপর আরো চোখে পরলো স্থানিয় ভাষায় যাকে বলা হয় নৈাকা, এতো বড় হাওর, বড় বড় সব ডেউ কিন্তু বেশ কিছু নৈাকাতে জীবন বাচানোর কোন উপকরন আমার চোখে পরলোনা।  এমন কি এই নৈাকার হাওয়ে চলার ফিটনেস আছে কিনা তাতেও আমার সন্দেহ হয়।  পরিবার নিয়ে হাওরে বেশ ভয় পেয়েছিলাম আমি।  অতে্এব আপনারা জারা যাবেন এসব বিষয় মাথায় রাখতে ভুলবেন না।

সব ষেশে নিকলি বেরিবাধে যখন নামলাম তখন সেখানে লাখ লাখ মানুষ।  তাতেও আমার কোন সমস্যা নেই।  তবে কিছু কিউট পিপলকে দেখলাম রাস্তার মাঝেই কাপর পালটাচ্ছে !! এছারাও রাস্তায় জ্যাম সহ বেশ কিছু অনাকাংখিত অভিগ্গতা নিয়ে বাড়ি ফিরলাম।

সরকারের কাছে একজন নাগরিক হিসেবে দাবি থাকলো।  পর্যটন এলাকাগুলোকে নিরাপদ করুন।  হাওর বা কোন নির্দিষ্ট এলাকা ছাড়া কোথাও স্পিকার দিয়ে গান হবে না এই আইন করুন, নৈাকাগুলোকে ফিটনেসের আওতাভুক্ত করুন এবং ভারা নির্ধারণ করুন।  নিকলি সহ সব প্রয়োজনিয় পর্যটন এলাকায় পোশাক পরিবর্তন এবং রেস্টরুমের আলাদা যায়গার করুন।

Comment

comments

What's your reaction?

Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0

Comments are closed.

Next Article:

0 %