ফেসবুক অ্যাকাউন্ট ব্লক কেন হয় ?

0

মাঝে মাঝেই অনেকের কাছে শুনতে পাই অ্যাকাউন্ট ব্লক করে দিয়েছে ফেসবুক। কিন্তু কেন শুধু শুধু কি ব্লক করা হয় ? চলুন জেনে নেই কি কি কারণে অ্যাকাউন্টগুলো ব্লক করা হয়
# আপনার স্ট্যাটাস কিংবা মেসেজে আক্রমাত্মক ভাষা যদি ব্যবহার করেন আর এতে যদি কেউ আপনার নামে রিপোর্ট করে তাতে ফেসবুক অ্যাকাউন্টটি বন্ধ করে দিতে পারে।
# বন্ধুদের প্রোফাইলে, ইনবক্সে কিংবা কোনো গ্রুপ বা পেজে আপনি যদি প্রতিদিন অনেক বেশি মেসেজ পোস্ট করতে থাকেন, আপনার ফেসবুক অ্যাকাউন্টটি বন্ধ হয়ে যেতে পারে।
# ফেসবুকে বন্ধুত্বের জন্য একদিনেই অতিরিক্ত সংখ্যক ফেন্ড রিকোয়েস্ট পাঠানো ফেসবুক এর নিয়ম বর্হিভূত। আবার আপনার ফেন্ড্রস অফ ফেন্ড্রস এর তালিকায় নেই এমন অপরিচিত কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোও বিপদজনক। আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করছে না, এর সংখ্যা বেশি হলে আপনার অ্যাকাউন্টটি ব্লক হবে । তবে তার আগে আপনাকে ফেসবুক সতর্ক বার্তা পাঠাবে।
# আজেবাজে ছবি কিংবা আপত্তিকর ভিডিও আপলোড করাটাও ব্লক এর অন্যতম কারণ ।
# নিজের ফেসবুক ওয়ালেও একই পোস্ট বার বার করা হলে, সেটি স্প্যাম হিসেবে বিবেচিত হবে এবং বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি।
# আপনি যদি নিজের নামের পরিবর্তে সেলিব্রেটি বা অন্য কারো নাম ব্যবহার করেন, তাহলে অভিযোগ পাওয়ার ভিত্তিতে আপনার অ্যাকাউন্ট বন্ধ হতে পারে।
# প্রতিদিন অসংখ্য পরিমাণ ফ্যান পেজে লাইক ফেসবুক কখনই ‘ফেক অ্যাকাউন্ট’ বা মিথ্যা তথ্য দিয়ে তৈরি আইডি সমর্থন করা বা  কুকুর, বিড়াল ও কোনও জীবজন্তুর নামের ফেসবুক অ্যাকাউন্ট খোলা হলে, বন্ধ করে দেয়া হবে সেই অ্যাকাউন্টটি ।

 

পাঠিয়েছেন :- সাকিল ( বরিশাল )

নির্বাচিত লেখা আমরা পেয়ে থাকি অপরিচিত মাধ্যম থেকে, এর কোন বিষয় যদি কারও কোন আপত্তি থাকে আমাদের জানানোর অনুরোধ রইলো।

Comment

comments

Comments are closed.