আপডেট

সম্পাদনা । ক্যারিয়ার সাজেশন

কি করতে হবে এই সম্পাদনা কাজটি শিখতে হলে ? কেমন আয় ? এবং ভবিষ্যৎ কি এই চিত্র সম্পাদনা এর। স্বাগতম ক্লিকএনটেক.কম এর । আমরা মুলত ক্যারিয়ার সাজেশনে আলোচনা করবো মূল ধারার বাইরে বিভিন্ন ধরনের পেশা নিয়ে, এতে আপনি চাইলেই পছন্দ করে নিতে পারবে আপনার পছন্দের পেশা। আমরা চাইনা আপনি ভুল কাজ শিখে সময় নষ্ট করুন, আপনি যে কাজের জন্য তৈরী সেটাই বেছে নিন। কাজ হতে হবে মনের, চলুন আমরা ভিডিও এডিটিং সর্ম্পকে জানি।

যোগ্যতা: এইচএসসি পাসের পরেই প্রশিক্ষণ নিয়ে ভিডিও এডিটর হিসেবে ক্যারিয়ার গড়া যায়। এ পেশায় সৃজনশীলতা থাকা খুবই জরুরি।
সুবিধা: ফুলটাইম এবং পার্টটাইম দু’ভাবেই ভিডিও এডিটর হিসেবে কাজ করা যায়। ইউরোপ এবং মধ্যপ্রাচ্যভিত্তিক টিভি মিডিয়ায় ভিডিও এডিটর হিসেবে চাকরি পাওয়া অনেকটাই সহজ। দেশে থেকেও আউটসোরইসয়ের মাধ্যমে আয় করা যায়।
আয়: শুরুতেই ১৫-২০ হাজার টাকা ৫ বছর পর ৫০ হাজার টাকা। আউটসোরইসং করলে এক থেকে দের লাখ টাকা মাসে।
সাজেশন: সিনেমা বা টিভিতে আশ্চর্য সব কাজ দেখে যদি বুঝতে ইচ্ছা হয় কিভাবে করেছে বা সত্যজিত রায়ের সিনেমা দেখে যদি সিনেমা বানাতে ইচ্ছা হয় তাহলে কাজটি আপনার জন্যে। এবার চলুন বিস্তারিত জেনে নেই

আপনাদের অনেক ধন্যবাদ আশা করছি এই লেসনটি আপনার ভালো লেগেছে এবং কাজেও আসবে। লাইক করুন, কমেন্ট করুন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন।

Comment

comments

What's your reaction?

Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0

Comments are closed.

BJC NEWS - Broadcast Journalist Center, Bangladesh আপডেট

বিজেসি’র তৃতীয় সম্প্রচার সম্মেলন

শনিবার (২ জুলাই) রাজধানীর বাংলা একাডেমিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি’র তৃতীয় সম্প্রচার সম্মেলনে চট্টগ্রাম থেকে অনলাইনে যুক্ত হয়ে বক্তৃতায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী একথা জানান। ঢাকা প্রান্তে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তথ্য ও সম্প্রচার সচিব মকবুল হোসেনও অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজেসির অন্যতম ট্রাস্টি সৈয়দ ইশতিয়াক রেজার সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে আলোচনা করেন বিজেসি সভাপতি রেজওয়ানুল হক রাজা, সদস্য সচিব শাকিল আহমেদ, পরিচালকদের মধ্যে রাশেদ আহমেদ, নূর উস-সাফা জুলহাজ, বিএফইউজে সভাপতি ওমর ফারুক, সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু প্রমুখ। সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম দেশের অন্যতম পথপ্রদর্শক, যা কোনভাবেই মালিকপক্ষের স্বার্থরক্ষায় ব্যবহৃত হওয়া উচিত নয়। একইসাথে মন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মী আইনের পরিবর্তন-পরিবর্ধনে সাংবাদিকদের সাথে সরকার একমত এবং সাংবাদিকদের শীর্ষ সংগঠনের লিখিত প্রস্তাবনার অপেক্ষায় রয়েছে। BJC NEWS – Broadcast Journalist Center, Bangladesh Comment comments
YouTube Channel Idea আপডেট

YouTube Channel Idea

এখন সময়টা হচ্ছে ভিডিও স্ট্রিমিংয়ের। সবাই কেমন ইউটিউবার হয়ে যাচ্ছে। তবে অনেক ভুলও হচ্ছে। যেমন ...
Next Article:

0 %