ভিডিওপিডিয়া

ওয়েবসাইট ডিজাইন । ক্যারিয়ার সাজেশন

ক্রিয়েটিভ বা সৃজনশীল পেশাগুলোর মাঝে ওয়েবসাইট ডিজাইন একটি।  তথ্য প্রযুক্তির অন্যতম জনপ্রিয় এবং আকর্ষণীয় কাজ হচ্ছে ওয়েবসাইট ডিজাইন।  যুগের প্রয়োজনে বর্তমানে প্রতিটি প্রতিষ্ঠানের জন্য একটি ওয়েবসাইট অপরিহার্য হয়ে দারিয়েছে।  আর এই প্রয়োজনের দিকে লক্ষ্য রেখেই বাড়ছে এ বিষয়ে পেশাদারদের চাহিদা।  আর একজন পেশাদার ওয়েবসাইট ডিজাইনার হতে আপনার লাগবে চুরান্ত দক্ষতা ।

গ্রাফিক ডিজাইন শেখা থাকলে ওয়েবসাইটের ডিজাইন শেখাটা অনেকটাই সহজ হয়ে আসবে।  অ্যাডোবি ফটোশপ শিখেও এ কাজের অনেক অঙশ করা যাবে।  তবে ভালোভাবে শিখতে চাইলে আরও কিছু বিষয়ে দক্ষতা লাগবে।  যেমন ফটোশপের মাধ্যমে শুরুতেই ওয়েবসাইটের একটা চেহারা দাঁড় করানো যাবে।  পরে সেটি নিয়ে গ্রাহকের চাহিদা কিংবা নিজের পছন্দ অনুযায়ী পরিবর্তন করা সম্ভব।  এ ছাড়া ওয়েবসাইট অলংকরণের কাজগুলোর জন্য রয়েছে ইলাস্ট্রেটর সফটওয়্যারটি।  এর বাইরে ওয়েবসাইটকে সত্যিকার অর্থে অর্থবহ করে তুলতে সবচেয়ে বেশি প্রয়োজন হাইপার টেক্সট মার্ক-আপ ল্যাংগুয়েজ বা এইচটিএমএল।

https://www.youtube.com/watch?v=XxHAiReY7ow

ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।  আমাদের কমেন্ট করুন , লাইক দিয়ে শেয়ার করুন এবং আগামি ভিডিওতে আমাদের সাথে থাকতে অবস্যই সাবস্ক্রাইব করুন এখনি।  ভালো থাকুন, সৃষ্টিশীল থাকুন আর নিজের মনমত পেশায় নিজেকে গড়ে তুলুন।

Comment

comments

What's your reaction?

Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0

Comments are closed.

Next Article:

0 %