সম্পাদনা । ক্যারিয়ার সাজেশন

0

কি করতে হবে এই সম্পাদনা কাজটি শিখতে হলে ? কেমন আয় ? এবং ভবিষ্যৎ কি এই চিত্র সম্পাদনা এর। স্বাগতম ক্লিকএনটেক.কম এর । আমরা মুলত ক্যারিয়ার সাজেশনে আলোচনা করবো মূল ধারার বাইরে বিভিন্ন ধরনের পেশা নিয়ে, এতে আপনি চাইলেই পছন্দ করে নিতে পারবে আপনার পছন্দের পেশা। আমরা চাইনা আপনি ভুল কাজ শিখে সময় নষ্ট করুন, আপনি যে কাজের জন্য তৈরী সেটাই বেছে নিন। কাজ হতে হবে মনের, চলুন আমরা ভিডিও এডিটিং সর্ম্পকে জানি।

যোগ্যতা: এইচএসসি পাসের পরেই প্রশিক্ষণ নিয়ে ভিডিও এডিটর হিসেবে ক্যারিয়ার গড়া যায়। এ পেশায় সৃজনশীলতা থাকা খুবই জরুরি।
সুবিধা: ফুলটাইম এবং পার্টটাইম দু’ভাবেই ভিডিও এডিটর হিসেবে কাজ করা যায়। ইউরোপ এবং মধ্যপ্রাচ্যভিত্তিক টিভি মিডিয়ায় ভিডিও এডিটর হিসেবে চাকরি পাওয়া অনেকটাই সহজ। দেশে থেকেও আউটসোরইসয়ের মাধ্যমে আয় করা যায়।
আয়: শুরুতেই ১৫-২০ হাজার টাকা ৫ বছর পর ৫০ হাজার টাকা। আউটসোরইসং করলে এক থেকে দের লাখ টাকা মাসে।
সাজেশন: সিনেমা বা টিভিতে আশ্চর্য সব কাজ দেখে যদি বুঝতে ইচ্ছা হয় কিভাবে করেছে বা সত্যজিত রায়ের সিনেমা দেখে যদি সিনেমা বানাতে ইচ্ছা হয় তাহলে কাজটি আপনার জন্যে। এবার চলুন বিস্তারিত জেনে নেই

আপনাদের অনেক ধন্যবাদ আশা করছি এই লেসনটি আপনার ভালো লেগেছে এবং কাজেও আসবে। লাইক করুন, কমেন্ট করুন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন।

Comment

comments

Comments are closed.