টিউটোরিয়ালনির্বাচিত লেখা

অ্যাডাল্ট সাইট ব্লক করুন

ইন্টারনেট পৃথিবীকে এনে দিয়েছে আমাদের হাতের মুঠোয়। ব্রাউজার ওপেন করলেই আমাদের সামনে খুলেযায় তথ্যের বিশাল এক ভান্ডার। কিন্তু পৃথিবীতে সব কিছুরই কিছু না কিছু খারাপ দিকও থাকে। ইন্টারনেটের ক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়। বাড়ছে অ্যাডাল্ট সাইট ও ব্লগ। অ্যাডাল্ট সাইটগুলোর কারণে অনেকেই হয়ে পড়ছেন পর্ণ আসক্ত। বিশেষ করে তরুণদের জন্য এটি বিশাল একটি সমস্যা হয়ে দাড়িয়েছে । কিছু কিছু সময় শিশুরাও এর কাল হাত থেকে রেহাই পাচ্ছে না।

বর্তমানে ইন্টারনেটে অ্যাডাল্ট সাইটের সংখ্যা অগনিত, গুনে শেষ করবার মত নয়। তাই একটি একটি করে এগুলো ব্লক করে রাখা সম্ভব নয়। এজন্য ব্রাউজারে একটি প্লাগইন ব্যাবহার করতে পারেন। যার কাজ হল যে কোন ধরনের অ্যাডাল্ট সাইট ব্লক করে দেয়া। অর্থাৎ আপনার ব্রাউজার থেকে কোন অ্যাডাল্ট সাইটে ঢুকতে পারবে না কেউ। ঢুকতে গেলেই এরর দেখাবে। আপনার সন্তান বা ছোটদের অ্যাডাল্ট কন্টেন্ট থেকে দূরে রাখতে এটি বেশ কার্যকরী হবে।

ফায়ারফক্স ব্যবহারকারীরা  https://addons.mozilla.org/en-US/firefox/addon/foxfilter/ ঠিকানা থেকে এবং গুগোল ক্রম ব্যবহারকারীরা https://chrome.google.com/webstore/detail/webfilter-pro-the-best-fi/ejgfoklefkbjadjcgjmnhfbdfjolojnn/related?hl=en ঠিকানা থেকে অ্যাড-অনটি ডাউনলোড করতে পারবেন। এরপর চাইলে নিজের ইচ্ছামত সেটিংস পরিবর্তন করতে পারেন। এটি দিয়ে সামাজিক যোগাযোগের সাইটগুলোও ব্লক করা যায়।

পাঠিয়েছেন :-  মিখুন আহমেদ ,খুলনা

নির্বাচিত লেখা আমরা পেয়ে থাকি অপরিচিত মাধ্যম থেকে, এর কোন বিষয়ে যদি কারও কোন আপত্তি থাকে আমাদের জানানোর অনুরোধ রইলো।

Comment

comments

What's your reaction?

Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0

Comments are closed.

Next Article:

0 %