কিভাবে ফেসবুকে পলিটিক্যাল পোস্ট ব্লক করবেন

0

ফেসবুকে আজকাল বিভিন্ন ধরনের রাজনৈতিক পোস্ট বেশ বেড়ে গেছে এবং মাঝে মধ্যে এগুল বেশ অস্বস্তিরও কারন হয়ে দাড়ায়। অনেক ক্ষেত্রে দেখা যায় বাধ্য হয়ে কাউকে কাউকে আনফ্রেন্ড কিংবা ব্লক করতে হয়।এসকল সমস্যা ফেসবুকে এখন প্রতিনিয়তই হচ্ছে। আমরা আজকে ফেসবুকে অনাকাংখিত স্ট্যাটাস ব্লক করার উপায় সম্পর্কে জানব।

# প্রথম ধাপঃ সোস্যাল ফিক্সার ইন্সটল করা্
প্রথমে আপনার ব্রাউসারের জন্য সোসাল ফিক্সার এক্সটেনশন ইন্সটল করতে হবে। এটি আপনার ফেসবুক অভিজ্ঞতা আরো ভাল করবে আপনার অপছন্দের পোস্ট ব্লক করে। সোসাল ফিক্সার হোমপেজ(http://socialfixer.com/) থেকে এটি আপনার ব্রাউজারের জন্য ডাউনলোড করে নিন। ইন্সটল হয়ে গেলে ফেসবুকে যান এবং “minimal Installation” অপশনটি আসলে সেলেক্ট করুন।
Political-Facebook-postt&t
# দ্বিতীয় ধাপঃ স্ট্যাটাস ফিল্টার করা
এরপর সোস্যাল ফিক্সারের অপশনে যেতে হবে যেটি উপরের নীল বারে থাকবে।
Political-Facebook-post1t&t

 

ডানপাশের সাইড বারে একটি অপশন আছে “Edit Social Fixer”, সেখানে ক্লিক করুন।
Political-Facebook-post2t&t

 

একটি উইন্ডো খুলবে সেখানে বাম পাশে একটি অপশন আছে “Filtering”1, এটি সিলেক্ট করুন। এখানে আপনি যেমন খুশি ফিল্টার করতে পারেন, তবে আমরা এখানে রাজনৈতিক পোস্ট হাইড করছি। “Maching Text”2- এর নিচে যে শব্দ সংবলিত স্ট্যাটাস আপনি দেখতে চাননা তা লিখতে হবে।
Political-Facebook-post3t&t

 

যেমনঃ দলের নাম যদি ক এবং খ হয় তাহলে বক্সে লিখবেন ‘ক’ ও “Hide”3 অপ্সহনে ক্লিক করুন। এবার “Add New Filter at the Top”4-এ ক্লিক করে র একটি ফিলটার ওপেন করে ‘খ’ লিখে উপরের “Save”5 ক্লিক করে সেভ করতে হবে।
আপনার ইচ্ছেমত অ্যাড নিউ ফিল্টার দিয়ে কী ওয়ার্ড বাড়িয়ে দিতে পারেন। এরপর থেকে আপনার সোসাল ফিক্সার আপনার অনাকাঙ্ক্ষিত স্ট্যাটাস গুলো ব্লক করে দিবে।

আশা করা যাচ্ছে এরপর থেকে আপনাকে ফেসবুকে আর কোন অস্বস্তিকর পোস্ট দেখতে হবেনা। পোস্টের মধ্যের লিঙ্কো এর মাধ্যমে ফিল্টার হয়ে যাবে।

Comment

comments

Comments are closed.