অনেকগুলো ভিডিও ক্লিপ এক সাথে Join করুন

0

আমাদের মাঝে মাঝেই অনেকগুলো ভিডিও ক্লিপ এক সাথে জোড়া দেয়ার প্রয়োজন হয়ে পড়ে। ইন্টারনেটে অনেক সফ্টওয়্যার আছে যেগুলো দিয়ে এটা করা যায়, তবে আমরা যেটা নিয়ে আলাপ করবো সেটার নাম Free video joiner বেশ কয়েকটি সফ্টওয়্যার ঘেটে এটা বেশ সোজা সাপটা মনে হল। আসুন শুরু করে দেই ।
১/ http://www.softsea.com/download/Free-Video-Joiner.html প্রথমে এই লিংকটাতে ক্লিক করুন

নিজে থেকেই download শুরু হয়ে যাবার কথা, যদি না হয় উপরের ছবিতে লাল দাগ দেয়া নির্দিষ্ট জায়গাতে ক্লিক করুন Download হয়ে যাবে। তারপর ৬.০৩ এম বি এর Free video joiner সফ্টওয়্যারটি সেটাপ করে নিন।
২/ Free video joiner সফ্টওয়ারটি ওপেন করুন। ওপেন হবার পর Add এ ক্লিক করুন । আপনার পছন্দের সব কটি ভিডিও ক্লিপ সেলেক্ট করে OK করুন।
৩/ এরপর আপনি কোন ভিডিওটিকে আগে ও কোনটিকে পরে দিতে চান সেটা (Move Up) অথবা (Move Down) করে সাজিয়ে নিন। যদি কোনোটা বাদ দিতে চান সেটাকে সেলেক্ট করে (Remove) করে দিন।

৪/ Output folder এর পাশে যে Select বাটনটা আছে সেটায় ক্লিক করে দেখিয়ে দিন আপনি কোথায় ভিডিওটা সেভ করতে চান ।
৫/ Output Format এ গিয়ে DvD, VcD, WmV যে কোনো ফরমেটেই সেভ করতে পারেন, তবে যদি আপনার কম্পিউটারে সংরক্ষণ করতে চান তাহলে AvI অথবা WmV তে সেলেক্ট করলে ভাল। একবারে নিচে Join এ ক্লিক করুন। দেখে নিন আপনার নির্দিষ্ট ফোল্ডারে কাজটি হয়ে গেছে। এটা আপনাদের কাজে আসবে যদি আরো সুন্দর করে রাখতে চান আপনাদের আনন্দের মূর্হুতগুলো তাহলে clickntech.com এর সাথে থাকুন, প্রিমিয়ার প্রো ও ফাইনাল কাট প্রো টিউটোরিয়াল দিয়ে আপনি শিখতে পারবেন ভিডিও এডিটিং।
আর হ্যা এই লেখাটি একজনকে উৎসর্গ করতে চাই। আমেরিকা প্রবাশি আমাদের একজন সহকর্মী, তিনি clickntech.com এর কাছে জানতে চেয়ে লিখেছিলেন কিভাবে অনেকগুলো ভিডিও একসাথে Join করা যায়।

Comment

comments

Comments are closed.