টেলিভিশন সম্প্রচার সাংবাদিক কেন্দ্র’র উদ্বোধন

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে উদ্বোধন হল সাংবাদিকদের কল্যাণে নবগঠিত ব্রডকাস্ট জার্নালিষ্ট সেন্টার্ Broadcast Journalist Center । রেডিও-টেলিভিশনে সংবাদের সঙ্গে যুক্ত মাঠ পর্যায়ের কর্মী থেকে শুরু করে বার্তা প্রধানরাও এর সঙ্গে যুক্ত হয়েছেন। পেশাগত জীবনে তাদের আর্থিক ও চাকরির নিরাপত্তা এবং পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গঠন করা হয়েছে এই সংগঠনটি। যা নতুন আশার সঞ্চার করেছে এই খাতের কর্মীদের মধ্যে।

সকালে এই সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংদদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। দিনব্যাপী সম্মেলনে উদ্বোধনী পর্বে, লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক রেখে, এই সংগঠনটিকে সুষ্ঠুভাবে পরিচালনার প্রত্যয় ব্যক্ত করেন এর চেয়ারম্যান। আর এর অগ্রযাত্রায় সব ধরনের সহযোগিতার প্রতিশ্রতি দিয়েছেন তথ্য মন্ত্রী।

সম্প্রচার নীতিমালা ও আইন আলাদা করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ব্রডকাস্ট জার্নালিষ্ট সেন্টার-বিজেসি’র প্রথম সম্মেলনে তিনি একথা বলেন। জানান, সাংবাদিক নেতাদের সঙ্গে আলোচনা করেই আইনটি করা হবে। সাংবাদিকদের কল্যাণের উদ্যেশ্যে নবগঠিত এই সংগঠনটি রেডিও-টেলিভিশনের কর্মীদের পেশাগত নিরাপত্তায় একটি পাটফরম হিসেবে কাজ করবে বলে আশা সংশিষ্টদের।

সংগঠনটি পরিচালিত হবে ১৫ সদস্যের একটি ট্রাস্টি বোর্ডের অধীনে। সার্বিক কর্মকান্ডের স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য থাকবেন একজন ন্যায়পাল।

Comment

comments

Comments are closed.